টাওয়ার হামলেটসে ঘুষ কেলেংকারী: মেয়রের পদত্যাগের দাবী জানালো ইন্ডিপেন্ডেন্ট গ্রুপ

Posted on by

টাওয়ার হামলেটস্ শাখার লেবার পার্টির বিরুদ্ধে ঘুষ, দুর্নীতি আর ক্ষমতার অপব্যবহারের গুরুতর অভিযোগের প্রেক্ষিতে টাওয়ার হামলেটস্ ইন্ডিপেন্ডেন্ট গ্রুপ মেয়র জন বিগস্কে অবিলম্বে নির্বাহী মেয়র পদ থেকে সড়ে দাড়ানোর আহবান জানিয়ে এক জরুরী সাংবাদিক সম্মেলনের আয়োজন করেছে টাওয়ার হ্যামলেটস ইন্ডিপেন্ডেস গ্রুপ।

ইন্ডিপেন্ডেন্ট গ্রুপ মনোনীত এবং সাবেক নির্বাহী মেয়র লুতফুর রহমান সমর্থিত ২০১৮ সালে অনুষ্ঠিত নির্বাচনে নির্বাহী মেয়র পদ প্রার্থী কাউন্সিলার অহিদ আহমদ অবিলম্বে জন বিগস্ কে পদত্যাগের আহবান জানিয়ে বলেন, “ক্যানারী ওয়ার্ফের নিকটবর্তী দেশের দীর্ঘতম স্কাইক্রাপার টাওয়ার এর প্লানিং পারমিশন পাইয়ে দিতে স্থানীয় লেবার কাউন্সিলারদের ২ মিলিয়ন পাউন্ডের ঘুষ গ্রহনের যে ভিডিও সানডে টাইমস্এ প্রকাশিত হয়েছে তা দেখে আমরা হতবাক হয়েছি।

লিখিত বক্তব্য তিনি বলেন, লেবার কাউন্সিলারগন কিভাবে ঘুষ লেনদেনের মাধ্যমে অবৈধ পন্থায় এই বিরাট অংকের অর্থ তাদের পকেটস্থ ̄করেছে তা অতীতের সকল রেকর্ড হার মানিয়েছে। এতে প্রমানিত হয়েছে মিঃ বিগস্ কাউন্সিল এবং তার দলের কাউন্সিলারদেরকে সঠিক নেতত্ব দিতে চরমভাবে ব্যর্থ হয়েছেন। তাই তাঁর এই গুরুত্বপুর্ন পদে থাকার কোন অধিকার নেই। আমরা অবিলম্বে তাঁর পদত্যাগ দাবি করছি।
টাওয়ার হামলেটস্ লেবার পার্টি কাউন্সিলাররা এমনভাবে দুর্নীতিগ্রস্থ যে স্থানীয় লেবার বিজনেস ম্যানদের সাথে যোগসাজস করে ৫শ মিলিয়ন পাউন্ডের কাজ পাইয়ে দিতে জন বিগস্ এর নাকের ডগায় কিভাবে ঘুষের লেনদেন করেছে তা মিঃ বিগস্ অস্বীকার করলেও জনগন দৃঢ়ভাবে বিশ^াস করে এখানে তারও গোপন আঁতাত রয়েছে। কারন টাইমস্ এর রিপোর্টে বেরিয়ে এসেছে যে স্থানীয় ঐ লেবার ব্যবসায়ী মেয়র মিঃ জন বিগস্ এর পক্ষে গোপনে কিভাবে দোতিয়ালী করেছেন। টাওয়ার হামলেটস্ এর জনগনকে সাথে নিয়ে আমরা আজ আপনাদের নিকট এই দাবিই করছি যে দুর্নীতিগ্রস্থ ও মেয়র মিঃ বিগস্ সহ, সকল লেবার কাউন্সিলার অবিলম্বে পদত্যাগ করুক এবং ন্যাশনাল ক্রাইম এজেন্সি সহ সিরিয়াস ফ্রড অফিস কর্তৃক গৃহিত ইনভেস্টিগেশন শেষ না হওয়া পর্যন্ত তাঁদের কাউন্সিলারশিপ বাতিল বহাল রাখা হউক।

একজন কিউসির পরামর্শ অনুয়ায়ী সিরিয়াস ফ্রড অফিস কর্তৃক যে তদন্ত শুরু করেছে এই তদন্তে সার্বিক সহযোগীতার আশ্বাস দিয়ে টাওয়ার হামলেটস্ ইন্ডিপেন্ডেন্ট গ্রুপ লিডার কাউন্সিলার অলিউর রহমান বলেন, ডংকেষ্টার ও এবং লাংকাশায়ার কাউন্সিলে দুর্নীতির অতিত অভিজ্ঞতা থেকে বলা যায় যে টাওয়ার হামলেটস্ লেবার পার্টির মিথ্যা সহযোগীতার আশ্বাস জনগন আর বিশ্বাস করেনা।

সেই সাথে নিরপেক্ষ তদন্তের ব্যাপারে মিঃ বিগস্ এর দেয়া মিথ্যা আশ^াসের ওপর টাওয়ার হামলেটস্ ইন্ডিপেন্ডেন্ট গ্রুপের সামান্যতম কোন আস্থা নেই যা তাঁর অতীতের অনেক কার্যμম থেকে পরিস্কার হয়েছে। আমরা তাই দাবি করছি মিঃ বিগস্ এর আশু পদত্যাগ।
সাংবাদিক সম্মেলনে আরো উপস্থিত ছিলেন টাওয়ার হামলেটস্ ইন্ডিপেন্ডেন্ট গ্রুপের কাউন্সিলার মুহাম্মাদ আনসার মুস্তাকিম, কাউন্সিলার মাইয়ুম মিয়া, কাউন্সিলার গোলাম রাব্বানী, কাউন্সিলার মাহবুব আলম, কাউন্সিলার মুফতি মিয়া, কাউন্সিলার সুলুক আহমদ।

More News from আন্তর্জাতিক

More News

Developed by: TechLoge

x