ঢাবি সিনেট নির্বাচনের প্যানেল পরিচিতি অনুষ্ঠান বিচার বিভাগের স্বাধীনতা প্রশাসনের হাতেই পড়ল : মির্জা ফখরুল

Posted on by

নিউজ ডেস্কঃ নিম্ন আদালতের বিচারকদের শৃঙ্খলাবিধি-সংক্রান্ত গেজেট প্রকাশের মধ্য দিয়ে বিচার বিভাগের স্বাধীনতা আবারও প্রশাসনের হাতে দিয়ে দেওয়া হয়েছে বলে অভিযোগ করেছেন বিএনপির মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলগমীর।

আজ মঙ্গলবার জাতীয় প্রেসক্লাবে ঢাকা বিশ্ববিদ্যালয় (ঢাবি) সিনেটে রেজিস্টার্ড গ্র্যাজুয়েটস প্রতিনিধি নির্বাচনে জাতীয়তাবাদী পরিষদের প্যানেল পরিচিতি সভায় এ কথা বলেন বিএনপির মহাসচিব।মির্জা ফখরুল বলেন, ‘নিম্ন আদালতের দায়িত্ব কার ওপরে থাকবে, এ বিষয়ে বিচার বিভাগের স্বাধীনতা নিয়ে আমরা বহু কথা বলেছি, বহু আন্দোলন করেছি, আইন পাস হয়েছে পার্লামেন্টে। সেই বিচার বিভাগের স্বাধীনতা আবারও সেই প্রশাসনের হাতে গিয়ে পড়ল এবং কোনোভাবেই এটাকে মুক্ত করা গেল না। দুর্ভাগ্যজনকভাবে এটাকে মুক্ত করতে গিয়ে প্রধান বিচারপতি তাঁর পদ হারালেন, দেশত্যাগ করতে হলো।ঢাকা বিশ্ববিদ্যালয়সহ দেশের শিক্ষা প্রতিষ্ঠানগুলো একটি বিশেষ ছাত্রসংগঠনের আধিপত্যে চলছে উল্লেখ করে মির্জা ফখরুল বলেন, ‘গণতন্ত্রের নামে মানুষের অধিকারগুলোকে কেড়ে নেওয়া, গণতন্ত্রের নামে আমাদের শিক্ষক সম্প্রদায়ের অধিকারকে কেড়ে নেওয়া, আমাদের ছাত্রদের একেবারেই একঘরে করে রাখা অথবা তাদের কোনোরকম গণতান্ত্রিক প্রক্রিয়ার মধ্যে অংশগ্রহণ করতে না দেওয়া, সবচেয়ে বড় যে বিষয়টি, শিক্ষা প্রতিষ্ঠানগুলোতে একটি বিশেষ দলের সমস্ত প্রাধান্য বিস্তার করা হচ্ছে।’

বিএনপির এই নেতা আরো বলেন, ‘মানুষের অধিকার রক্ষার যে সংগ্রাম, সেই সংগ্রামকে এগিয়ে নিয়ে যাওয়া, এ লড়াই হবে আমাদের আসল লড়াই।সভায় ফখরুল অভিযোগ করেন, দেশ এখন এক গভীর সংকটে ডুবে আছে। নানামুখী ষড়যন্ত্রে গণতন্ত্র হুমকির মুখে পড়েছে। দেশে চলছে গুম, খুন আর দুর্নীতির মহোৎসব। মুক্ত হয়নি বিচার বিভাগের কাঙ্ক্ষিত স্বাধীনতা।

More News from বাংলাদেশ

More News

Developed by: TechLoge

x